আ.লীগ নিজেই একটা দুর্যোগ : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আওয়ামী লীগ নিজেই একটা দুর্যোগ। এদের প্রতিহত করতে না পারলে দেশে শান্তি আসবে না। গণবিরোধী শক্তি যখন কোনো রাষ্ট্র দখল করে রাখে, সেই দেশে একটির পর একটি দুর্যোগ আসতেই থাকবে। একটি দুর্যোগ মোকাবিলার পরে আরেকটি চলে আসবে।

আওয়ামী লীগের শাসনকে দীর্ঘায়িত করার ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার দাবিতে মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘অপরাজেয় বাংলাদেশ’ আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন।

রিজভী বলেন, ‘আওয়ামী লীগের চরিত্র এরকম যে, তারা গত ছয় দিনে বিরোধী দলের দুইজন নেতাকে গুম করেছে।’

মিয়ানমারে রোহিঙ্গা হত্যা প্রসঙ্গে তিনি বলেন, ‘বাংলাদেশের প্রতিটি মানুষ রোহিঙ্গাদের প্রতি সহানুভূতিশীল। রোহিঙ্গারা যখন মিয়ানমারে নির্যাতিত হয়ে সমুদ্র পার হয়ে বাংলাদেশে আসছে, সীমান্তে তাদের বাধা দেওয়া হচ্ছে। তাদের কী বাঁচার অধিকার নেই? বিদেশি সংস্থাগুলোর কোনো ভূমিকাও দেখতে পাচ্ছি না।’

আয়োজক সংগঠনের চেয়ারম্যান ফরিদা মনি শহীদ উল্লার সভাপতিত্বে এবং এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন, জিনাপের সভাপতি মিয়া মো. আনোয়ার, ঢাকা মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এম এ হান্নান।

You Might Also Like