আ.লীগের কর্মসূচি ঘিরে ময়মনসিংহে ১৪৪ ধারা

ক্ষমতাসীন আওয়ামী লীগের দুটি পক্ষের কর্মসূচি ঘিরে উত্তেজনা দেখা দেয়ায় ময়মনসিংহের নান্দাইল সদরে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে আজ বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা সদরের বাসস্ট্যান্ড, শহীদ মিনার ও এর আশপাশের এলাকায় এই ১৪৪ ধারা বলবৎ থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ নূর আলম বলেন, এ সময়ে কোনো ধরনের সভা-সমাবেশ ও মিছিল করা যাবে না। এলাকায় মাইকিং করে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।

উপজেলা প্রশাসন ও পুলিশ সূত্রে জানা গেছে, কিছুদিন ধরেই সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) আবদুস সালাম ও বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিনের সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছে।

এরই জের ধরে ২৩ জানুয়ারি উভয় পক্ষ উপজেলার মুসুল্লি ইউনিয়নের মেরেঙ্গা বাজারে সভা ডাকে। পরে উপজেলা প্রশাসন সেখানে ১৪৪ ধারা দেয়।

এরই ধারাবাহিকতায় বুধবার বিকালে উপজেলা সদরের শহীদ মিনারে উভয় পক্ষের সমর্থকরা সভা আহ্বান করে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এজন্য আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে জানান ইউএনও শাহ নূর আলম।

You Might Also Like