আসামি ধরতে গিয়ে পুলিশ বন্দি!

রাজধানীর ক্যান্টনমেন্ট থানাধীন এলাকায় মোস্তফা (৪৫) নামে এক ব্যবসায়ীকে ধরতে গিয়ে ভাষানটেক থানার তিন পুলিশ সদস্য স্থানীয়দের হাতে বন্দি হয়েছেন। প্রায় আধাঘণ্টা বন্দি থাকার পর ক্যান্টনমেন্ট থানা পুলিশ তাদের উদ্ধার করে।

শনিবার সন্ধ্যা সাতটার দিকে মাটিকাটা এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, মোস্তফা ওই এলাকায় বালুর ব্যবসা করেন। শনিবার সন্ধ্যায় ভাষানটেক থানার দুই এসআই ও এক এএসআই ক্যান্টনমেন্ট থানাধীন ওই এলাকায় এসে তাকে ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে সেখানকার স্থানীয় লোকজন ওই পুলিশ সদস্যদের আটক করে ক্যান্টনমেন্ট থানা পুলিশে খবর দেয়।

ভাষানটেক থানার পুলিশ সদস্যরা হলেন, এসআই মিজানুর রহমান, এসআই মাহবুবুর রহমান ও এএসআই মনির।

পুলিশ সদস্যরা কারো কাছ থেকে মোটা অংকের টাকা খেয়ে মোস্তফাকে গুম করে দেওয়ার জন্য নিতে এসেছিল বলে দাবি করেন ওই ব্যবসায়ীর মেয়ে ফাতেমা।

স্থানীয়রা জানান, বিনা অপরাধে মোস্তফাকে ধরে নিতে এসেছিল পুলিশ সদস্যরা। তাছাড়া তারা এ এলাকার থানা পুলিশ না। আমরা খবর পেয়ে তাদের আটক করে ক্যান্টনমেন্ট থানায় খবর দেই।

এ ঘটনায় ক্যান্টনমেন্ট থানার এক পুলিশ সদস্য জানান, এক থানার পুলিশ সদস্য অন্য থানা এলাকায় কাউকে ধরতে এলে সেখানকার থানার সঙ্গে যোগাযোগ করতে হয়। কিন্তু তারা আমাদের থানায় এ ধরনের কোন খবর দেয়নি।

এ ব্যাপারে ভাষানটেক থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ জানান, এ ধরনের একটি ঘটনা শুনেছি। তবে বিষয়টি বিস্তারিত জানতে পারিনি। এ বিষয়ে তদন্ত করে দেখছি।

ক্যান্টনমেন্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান জানান, ভাষানটেক থানা পুলিশ সেখানে আসামি ধরতে গেলে স্থানীয় জনতা তাদের জিম্মি করে রাখে। তবে কি কারণে তাদের জিম্মি করেছে তা জানা যায়নি। খবর পেয়ে আমাদের থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করেছে।

You Might Also Like