আলেপ্পোয় সন্ত্রাসীদের গোলায় ১৩০ বেসামরিক নাগরিক নিহত

সিরিয়ার আলেপ্পো শহরে বিদেশী মদদপুষ্ট উগ্র সন্ত্রাসী গোষ্ঠীর কয়েকটি রকেট হামলায় ১৩০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। ব্রিটেনভিত্তিক কথিত মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস শনিবার জানিয়েছে, গত ৩১ জুলাই থেকে সরকার নিয়ন্ত্রিত এলাকায় সন্ত্রাসীরা রক্তক্ষয়ী হামলা চালিয়ে আসছে এবং এসব বেসামরিক নাগরিক মারা গেছে।

সিরিয়ান অবজারভেটরির প্রধান রামি আবদেল রহমান বলেছেন, সরকার নিয়ন্ত্রিত হামদানিয়া এলাকায় শনিবার সন্ত্রাসীদের গোলায় অন্তত সাতজন নিহত হয়েছে। ব্রিটেনভিত্তিক এ সংস্থা বলছে, গত এক সপ্তাহে আলেপ্পো শহরের নিয়ন্ত্রণ নেয়ার লড়াইয়ে ৫০০’র বেশি সরকারি সেনা ও সন্ত্রাসী মারা গেছে। কোন পক্ষে কতজন মারা গেছে তা সুস্পষ্ট করে না বললেও সংগঠনটি জানিয়েছে, গত রোববার থেকে শুরু হওয়া লড়াইয়ে বেশিরভাগই সন্ত্রাসী মারা গেছে এবং সিরিয়া ও রাশিয়ার বিমান হামলায় তাদের মৃত্যু হয়েছে।

আলেপ্পোর দক্ষিণে একটি সামরিক একাডেমিতে সন্ত্রাসীরা হামলার চেষ্টা করলে সরকারি সেনারা তা ব্যর্থ করে দেয়। এতে সরকারি সেনাদের সহায়তা করে বিমান বাহিনী ও গোলন্দাজ ইউনিট। সিরিয়ার সামরিক সূত্র জানিয়েছে, সন্ত্রাসীদের নিয়ন্ত্রণে থাকা এলাকায় সরকারি সেনাদের অবরোধ ভাঙার চেষ্টা করলে প্রচণ্ড সংঘর্ষ হয় এবং বহু সন্ত্রাসী হতাহত হয়।

You Might Also Like