আর্সেনালের হার, জিতেছে চেলসি

চ্যাম্পিয়নস লিগের শুরুটা মোটেই ভালো হয়নি আর্সেনালের। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচেই ক্রোয়েশিয়ার ক্লাব দিনামো জাগরেবের কাছে ২-১ গোলে হেরেছে ‘গানার্সা’রা।

অবশ্য আর্সেনালের হতাশার দিনে বড় জয় দিয়েই ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট শুরু করেছে আরেক ইংলিশ জায়ান্ট চেলসি। ইসরাইলের ক্লাব মাকাবি তেল আবিবকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ‘ব্লুজ’রা।

বুধবার রাতে ‘এইচ’ গ্রুপে জাগরেবের মাঠে অ্যালেক্স অক্সলেড চেম্বারলিনের আত্মঘাতী গোল আর অলিভিয়ে জিরুদের লাল কার্ডে ম্যাচের প্রথমার্ধেই পিছিয়ে পড়ে আর্সেনাল। ২৪ মিনিটে স্বাগতিক খেলোয়াড় জোসিপ পাইভারিচকে আটকাতে গিয়ে উল্টো আত্মঘাতী গোলটি করে বসেন ইংলিশ মিডফিল্ডার চেম্বারলিন। ফলে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়ে আর্সেনাল।

ম্যাচের ৪০ মিনিটে দ্বিতীয় ধাক্কাটি খায় ইংলিশ জায়ান্টরা। জাগরেবের আইভো পিন্টোকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জিরুদ। এরপর দ্বিতীয়ার্ধে ৫৮ মিনিটে ফার্নান্দেজ জুনিয়র স্বাগতিকদের ব্যবধান দ্বিগুণ করলে আর্সেনাল আরো বিপদে পড়ে। ৭৯ মিনিটে থিও ওয়ালকট একটি গোল শোধ করলেও শেষ রক্ষা হয়নি আর্সেনালের।

হারের হতাশা নিয়ে মাঠ ছাড়ছেন আর্সেনালের খেলোয়াড়েরা

অন্যদিকে ঘরোয়া লিগে পাঁচ ম্যাচে মাত্র একটি জয় পাওয়া চেলসির চ্যাম্পিয়নস লিগের শুরুটা দুর্দান্তই হয়েছে। ‘জি’ গ্রুপে নিজেদের মাঠ ইসরাইলের ক্লাব মাকাবি তেল আবিবকে দাঁড়াতেই দেয়নি হোসে মরিনহোর দল।

স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের প্রথমার্ধে উইলিয়ান ও অস্কারের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় চেলসি। আর দ্বিতীয়ার্ধে দিয়েগো কস্তা ও সেস ফাব্রেগাসের গোলে ৪-০ ব্যবধানের বড় জয়ে তিন পয়েন্ট নিশ্চিত করে তারা।

You Might Also Like