আরব আমিরাতের বিশ্বাসঘাতকায় প্রভাবিত হবে না ফিলিস্তিন: হামাস

ফিলিস্তিনি জাতির আশা-আকাঙ্ক্ষার প্রতি ইরানের পূর্ণ সমর্থন অব্যাহত থাকবে বলে প্রত্যয় ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ। তিনি শুক্রবার রাতে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের পলিটব্যুরো প্রধান ইসমাইল হানিয়ার সঙ্গে এক টেলিফোনালাপে তেহরানের এ প্রতিশ্রুতির কথা জানান।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপন করার ব্যাপারে সংযুক্ত আরব আমিরাতের সিদ্ধান্তের তীব্র নিন্দা জানান।

এ সময় ফিলিস্তিনি জনগণের স্বাধীনতা ও প্রতিরোধ সংগ্রামের প্রতি সমর্থন জানানোয় ইরানের সর্বোচ্চ নেতা, সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাত যে বিশ্বাসঘাতকতা করেছে তার কারণে ফিলিস্তিনি জনগণ তাদের মাতৃভূমি মুক্ত করার সংগ্রাম থেকে সরে যাবে না।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিরলস প্রচেষ্টার ফলশ্রুতিতে গত বৃহস্পতিবার ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিক করতে সম্মত হয় সংযুক্ত আরব আমিরাত। শিগগিরই আরব আমিরাত ও ইসরাইলি কর্মকর্তারা হোয়াইট হাউজে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপস্থিতিতে সংক্রান্ত আনুষ্ঠানিক চুক্তিতে সই করবেন বলে ঘোষণা করা হয়েছে। আবুধাবির পক্ষ থেকে এ সমঝোতার ঘোষণা নিশ্চিত করার পর ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো এর বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে।#

পার্সটুডে

You Might Also Like