আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নির্বাচন আগামী মার্চের মধ্যে অনুষ্ঠিত হবে

জরুরি সাধারণ সভায় নির্বাচন কমিশন গঠন

ফারহানা চৌধুরী : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে কর্মরত বাংলাদেশি আমেরিকান সাংবাদিকদের সংগঠন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ নির্বাচন নতুন বছর (২০১৭) ২৮ মার্চের মধ্যে অনুষ্ঠিত হবে।

গত ২৮ ডিসেম্বর বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত জরুরি সাধারণ সভায় এই সিদ্ধান্ত গৃহিত হয়েছে। জরুরি সাধারণ সভায় সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য ৩ সদস্যের একটি নির্বাচন কমিশন গঠনের প্রস্তাবও সর্বসম্মতিক্রমে গৃহিত হয়। গৃহিত প্রস্তাবে প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও সাবেক সভাপতি এখনসময় সম্পাদক কাজী শামসুল হককে প্রধান নির্বাচন কমিশনার, এবং চ্যানেল আই’র যুক্তরাষ্ট্র প্রতিনিধি রাশেদ আহমেদ, নিউইয়র্ক বাংলা ডটকমের সম্পাদক আকবর হায়দার কিরনকে নির্বাচন কমিশনার করা হয়েছে। ক্লাবের কার্যকরী কমিটির আনুষ্ঠানিক নিয়োপত্র পেয়েই নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করবে বলে সভায় জানানো হয়।

জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠিত এই জরুরি সভায় সাধারণ সদস্যদের মতামতের ভিত্তিতে কার্যকরী কমিটির মেয়াদ ৯০ দিন বাড়ানো হয়েছে। এই সময়ের মধ্যে কমিশন নির্বাচন সম্পন্ন করবে এবং এই সময় সীমার মধ্যেই দায়িত্ব হস্তান্তর করা হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। প্রেসক্লাবের এবারের নির্বাচনে অর্ধ শতাধিক সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ab-pressclubpicআমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দর্পণ কবীরের সঞ্চালনায় জরুরি সাধারণ সভায় মতামত ব্যক্ত করেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও সাবেক সভাপতি এখনসময় সম্পাদক কাজী শামসুল হক, সাবেক যুগ্ম সম্পাদক ও আরটিভি’র আবাসিক সম্পাদক আশরাফুল হাসান বুলবুল, বর্তমান সহ-সভাপতি ও সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, কোষাধ্যক্ষ ও বাংলা টিভির পরিচালক রিজু মোহাম্মদ, প্রেসক্লাবের সদস্য ও সাপ্তাহিক ঠিকানার সম্পাদক লাবলু আনসার, সাপ্তাহিক ঠিকানার বার্তা সম্পাদক মিজানুর রহমান, সাপ্তাহিক আজকাল-এর প্রধান সম্পাদক ও প্রকাশক জাকারিয়া মাসুদ জিকো, টিবিএন২৪-এর সিনিয়র রিপোর্টার মঞ্জুরুল হক মঞ্জু, সাপ্তাহিক আজকালের বিপণন প্রধান মো. সামছুল আলম লিটন প্রমুখ।

জরুরি সাধারণ সভায় মঞ্চে উপবিষ্ট ছিলেন আ.বা প্রেস ক্লাবের নির্বাহি কমিটির সহ-সভাপতি মোহাম্মদ সাঈদ, যুগ্ম সম্পাদক শহীদুল ইসলাম, কোষাধ্যক্ষ ও রিজু মোহাম্মদ, নির্বাহী সদস্য সৈয়দ ওয়ালী-উল আলম, লাবলু আনসার ও কানু দত্ত।

জরুরি সাধারণ সভায় আরো উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সদস্য নিহার সিদ্দিকী, মোহাম্মদ আবুল কাশেম, শারমিন রেজা ইভা, ফারহানা চৌধৃুরী, মোহাম্মদ আমজাদ হোসেন, সাজ্জাদ হোসেন, শামীম আহমেদ, ইশতিয়াক আহমেদ বাবর, তপন চৌধুরী, ফজলে রাব্বী রাজীব, তোফাজ্জল লিটন, টিপু আলম, শাহাদাত হোসেন সবুজ, শওকত ওসমান রচি, মশিউর রহমান, এস.এম. সারোয়ার হোসেন, পাপিয়া বেগম, স্যামুয়েল স্টিফেন পিনারু, বেলাল আহমেদ,  অভিজিৎ রায় কাব্য, আজিম উদ্দিন অভি, শাহাব উদ্দিন সাগর, শামসুন নাহার নিম্মী, মোহাম্মদ হোসেন দিপু, আবু বকর সিদ্দিকী, পপি চৌধুরী, শামীম আল আমীন, রফিকুল ইসলাম রফিক, সোহেল রানা, রেজাউল করিম রাজু ও জাহেদ শরীফ।

 

You Might Also Like