হোম » আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের স্থায়ী কার্যালয় চালু, অভিষেক কমিটি গঠন

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের স্থায়ী কার্যালয় চালু, অভিষেক কমিটি গঠন

এখন সময় ডেস্ক- সোমবার, মার্চ ২০, ২০১৭

যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি আমেরিকান সাংবাদিকদের সংগঠন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের কার্যকরী কমিটির প্রথম সভা গত রোববার বিকালে জ্যাকসন হাইটসে প্রেসক্লাবের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়। আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব প্রতিষ্ঠার ৯ বছরের ইতিহাসে প্রথম নির্বাচিত কমিটির এটি ছিল প্রথম সভা।

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি লাবলু আনসারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় নতুন কমিটির অভিষেক উদযাপন কমিটি গঠনসহ বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও সভায় আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি মীর-ই ওয়াজিদ শিবলী, যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আবুল কাশেম, কার্যকরী সদস্য আশরাফুল হাসান বুলবুল, নিহার সিদ্দিকী, কানু  দত্ত ও মোহাম্মদ আজিম উদ্দিন অভি।

সভায় আলোচ্যসূচি অনুযায়ী নতুন কার্যকরী কমিটির জাঁকজমকপূর্ণ অভিষেক অনুষ্ঠানের ব্যাপারে কার্যকরী কমিটির কর্মকর্তারা তাদের মতামত ব্যক্ত ও প্রস্তাবনা পেশ করেন। সবার মতামতের ভিত্তিতে অভিজাত ভেন্যুতে অভিষেক করার সিদ্ধান্ত গৃহীত হয়। অভিষেক উপলক্ষে একটি তথ্যবহুল স্মরণিকা প্রকাশেরও সিদ্ধান্ত হয়। এই স্মরণিকায় লেখক, কবি, সাহিত্যিক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষের কাছ থেকে লেখা আহ্বান করা হয়।

অভিষেক অনুষ্ঠান জাঁকজমক ও সফল করতে ক্লাবের সহ-সভাপতি ও বাংলা টিভির মহাপরিচালক মীর-ই ওয়াজিদ শিবলীকে আহ্বায়ক এবং ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও সাপ্তাহিক ঠিকানার বার্তা সম্পাদক মিজানুর রহমানকে সদস্য সচিব করে অভিষেক উদযাপন কমিটি গঠন করা হয়।

সভায় গঠনতন্ত্র অনুসরণ করে সংগঠন পরিচালনার অঙ্গীকার ব্যক্ত করা হয়। এ কারণে গঠনতন্ত্রের আলোকে প্রথম সভায় সদস্য বাছাই কমিটি গঠন করা হয়। বাছাই কমিটির প্রধান হয়েছেন প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ। এছাড়া কমিটির অন্য সদস্যরা হলেন প্রেসক্লাবের সদস্য মিজানুর রহমান, আকবর হায়দার কিরণ, পপি চৌধুরী ও মোহাম্মদ শহীদুল্লাহ।

সভায় গুরুত্বপূর্ণ আরো বেশকিছু সিদ্ধান্ত নেওয়া হয়। এরমধ্যে রয়েছে-আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের স্থায়ী কার্যালয় চালু, কার্যকরী কমিটির সভার সিদ্ধান্ত সাধারণ সদস্যদের অবহিত করা এবং যে কোনো সদস্য পর্যবেক্ষক হিসাবে কার্যকরী কমিটির সভায় অংশগ্রহণের অনুমোদন এবং সদস্যদের মধ্যে সম্প্রীতির বন্ধন সুদৃঢ় করতে নানান উদ্যোগ গ্রহণ।

সভায় শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানানো হয়।