আমেরিকা এবং দ. কোরিয়ার বিরুদ্ধে আগাম হামলার হুমকি দিল পিয়ংইয়ং

উত্তর কোরিয়া সামরিক মহড়ায় নিয়োজিত আমেরিকা এবং দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীর বিরুদ্ধে কোনো হুঁশিয়ারি ছাড়াই আগাম হামলা চালানোর হুমকি দিয়েছে। যৌথ মহড়ার আড়ালে পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে সামরিক আগ্রাসন চালানোর তৎপরতা চলছে বলে ধরে নিয়ে এ হুমকি দিল পিয়ংইয়ং।

উত্তর কোরিয়ার সরকারি সংবাদ মাধ্যম কেসিএনএ দেশটির সেনাবাহিনীর জেনারেল স্টাফের বরাত দিয়ে এ খবর দিয়েছে।এতে ‘ফোয়াল ইগল’ এবং ‘কি রিজলভ’ নামের বার্ষিক মহড়ায় নিয়োজিত মার্কিন এবং দক্ষিণ কোরিয় সেনাদের প্রতি আগাম হামলার হুমকি দেয়া হয়।

শুরু থেকেই আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার এ যৌথ মহড়ার কঠোর বিরোধিতা করে আসছে পিয়ংইয়ং। দেশটির হুমকিতে বলা হয়েছে, আমেরিকা এবং দক্ষিণ কোরিয়ার সেনাদের জানা উচিত যে, তাদের বিরুদ্ধে পূর্ব হুঁশিয়ারি ছাড়াই আগাম প্রাণঘাতী হামলা চালাতে পারে উত্তর কোরিয়া। পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে ‘বিশেষ অভিযান’ বা ‘আগাম হামলার’ চেষ্টা করা হলে এ ধরণের হামলা হতে পারে বলেও কেসিএনএ’র খবরে উল্লেখ করা হয়েছে।

উত্তর কোরিয়া জাতিসংঘের নিষেধাজ্ঞা উপেক্ষা করে পরমাণু বোমার পরীক্ষা করেছে এবং ক্ষেপণাস্ত্র পরীক্ষা অব্যাহত রেখেছে। মাঝে মধ্যেই দেশটি আমেরিকা এবং দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে কঠোর ভাষায় হুমকি দেয়।

You Might Also Like