হোম » আফসোস ব্রাজিল কোচের

আফসোস ব্রাজিল কোচের

ঢাকা অফিস- Saturday, July 1st, 2017

ফিফা কনফেডারেশন্স কাপে খেলতে না পেরে কিছুটা আফসোস হচ্ছে তিতের। ব্রাজিল কোচের মতে, বিশ্বকাপের ‘মহড়া’ এই প্রতিযোগিতায় খেলতে পারলে অভিজ্ঞতা অর্জন করা যেতো।
২০১৮ বিশ্বকাপের স্বাগতিক রাশিয়ায় কনফেডারেশন্স কাপের নকআউট পর্ব দেখতে ও বিশ্বকাপের আগে দলের সম্ভাব্য অনুশীলন ক্যাম্প ঠিক করতে বর্তমানে দেশটিতে রয়েছেন তিতে।

বুধবার পর্তুগাল ও চিলির মধ্যকার প্রথম সেমি-ফাইনালের আগে তিনি বলেন, “আমি এই প্রতিযোগিতায় খেলতে চাইতাম কারণ এটা আমাকে দলের সঙ্গে আরও বেশি সময় কাজ করার সুযোগ দিত। তাছাড়া এখানকার প্রতিকূল অবস্থা ও যেসব ভিন্ন পরিস্থিতির মুখোমুখি আমাদের হতে হবে তা সম্পর্কে জানতে পারতাম।”

গত বছর জুনে তিতে দায়িত্ব নেওয়ার পর থেকে দারুণ ছন্দে আছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তার অধীনে এখন পর্যন্ত ১১ ম্যাচের ১০টিতে জিতেছে ব্রাজিল।

স্বাগতিক রাশিয়ার পর প্রথম দল হিসেবে ২০১৮ বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে ব্রাজিল।
কনফেডারেশন্স কাপকে বেশ ভালো একটি প্রতিযোগিতা হিসেবে দেখেন তিতে। তবে ভবিষ্যতে এর ফরম্যাটে কিছু পরিবর্তন আনারও প্রয়োজন আছে বলে মনে করেন তিনি।
সোচিতে বিশ্বকাপ ক্যাম্প করতে চায় ব্রাজিল দল; তবে এখন পর্যন্ত কোনোকিছু চূড়ান্ত হয়নি। তিতেও নিশ্চিত করে কিছু বলেননি। তবে স্পষ্ট করে জানিয়েছেন, এক্ষেত্রে তার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো জায়গাটির মান ও গোপনীয়তা রক্ষা করা যেন তারা তাদের কাজ ঠিকমতো করতে পারেন।

এবারের কনফেডারেশন্স কাপে ভিডিও প্রযুক্তি ব্যবহৃত হচ্ছে। আগামী বিশ্বকাপেও তার ব্যবহার করা হবে বলে জানিয়েছে ফিফা। এই প্রযুক্তি ব্যবহার নিয়ে ইতিবাচক মনোভাব জানান তিতে।