হোম » আজ মরিনহোর বিপক্ষে গার্দিওলার ‘ডাবল’?

আজ মরিনহোর বিপক্ষে গার্দিওলার ‘ডাবল’?

ঢাকা অফিস- Wednesday, May 17th, 2017

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে শেষ ম্যানচেস্টার ডার্বি আজ। মুখোমুখি হবে দুই নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। মুখোমুখি হবেন হোসে মরিনহো ও পেপ গার্দিওলা।

লিগে গত সেপ্টেম্বরে ওল্ড ট্র্যাফোর্ডে মরিনহোর ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে এসেছিল গার্দিওলার সিটি। আজ ইতিহাদ স্টেডিয়ামে সিটি জিতলে দারুণ এক ‘ডাবল’ অর্জন হবে গার্দিওলার। প্রথম কোচ হিসেবে মরিনহোর বিপক্ষে এক মৌসুমে দুটি লিগ ম্যাচ জিতবেন তিনি।

সেরা চারে থেকে প্রিমিয়ার লিগ শেষ করে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন লিগে খেলতে ম্যাচটা দুই দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ। বর্তমানে ৩২ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে চারে আছে সিটি। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে পাঁচে ইউনাইটেড।

গত সেপ্টেম্বরে লিগে হারলেও লিগ কাপে কিন্তু গার্দিওলার সিটিকে হারিয়ে দিয়েছিল মরিনহোর ইউনাইটেড। কিন্তু মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে এসে বড় তারকাদের চোট চিন্তার ভাঁজ ফেলেছে মরিনহোর কপালে। হাঁটুর চোটে এরই মধ্যে মৌসুম শেষ হয়ে গেছে সুইডিশ তারকা জ্লাতান ইব্রাহিমোভিচের। চোটের কারণে আজ দলে নেই পল পগবা আর হুয়ান মাতাও।

অবশ্য সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ২০ ম্যাচে ইউনাইটেড হেরেছে মাত্র একটি- এফএ কাপে চেলসির বিপক্ষে। ‘রেড ডেভিল’রা লিগে ২৩ ম্যাচে অপরাজিত।

গার্দিওলা কদিন আগে কোচিং ক্যারিয়ারে প্রথমবার এক মৌসুমে কোনো একক প্রতিপক্ষের দুটি লিগ ম্যাচ হেরেছেন। এই মৌসুমে লিগে গার্দিওলাকে দুবার হারের স্বাদ দিয়েছে চেলসি।

মরিনহো প্রায় ১৭ বছর ধরে বিভিন্ন ক্লাবে প্রধান কোচের দায়িত্ব পালন করছেন। ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়াও তিনি কোচিং করিয়েছেন পোর্তো, চেলসি, ইন্টার মিলান ও রিয়াল মাদ্রিদকে। কিন্তু কখনো একই কোচের বিপক্ষে এক মৌসুমে দুটি লিগ ম্যাচ হারেননি। কদিন আগে প্রথমবার এই স্বাদ পাওয়া গার্দিওলা আজ মরিনহোকেও সেটি ফিরিয়ে দিতে পারবেন?

জবাব মিলবে রাতে। ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার ডার্বির ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আজ রাত ১টায়।