আজ খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে সকাল-সন্ধ্যা অবরোধ

খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে আজ রোববার পূর্ণদিবস সড়ক অবরোধের ডাক দিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ (পিবিসিপি)।

৩ সেপ্টেম্বর গভীর রাতে অজ্ঞাত সন্ত্রাসীদের হাতে জেলার মানিকছড়ি উপজেলায় আবদুল মতিন নামে এক ব্যক্তি (৬০) খুন হন। হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে এই অবরোধের ডাক দিয়েছে পিবিসিপি।

শনিবার সন্ধ্যায় সংগঠনের সহসাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে অবরোধের বিষয়টি জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আবদুল মতিনকে হত্যার এক মাস পার হলেও খুনি সন্ত্রাসীদের গ্রেফতার করা হয়নি। পার্বত্যাঞ্চলের ক্ষুদ্র নৃগোষ্ঠীর সন্ত্রাসীরা এই হত্যাকা-ের সঙ্গে জড়িত। তাদের গ্রেফতার করে বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে পিবিসিপি।

যোগাযোগ করা হলে পিবিসিপির খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি শাহাজল ইসলাম সজল জানান, এই গণতান্ত্রিক আন্দোলনে কোনো প্রকার বাধা, হুমকি, এমনকি কোনো নেতা-কর্মীকে হয়রানি বা গ্রেফতার করা হলে পরের দিন (সোমবার) থেকে লাগাতার অবরোধ চালিয়ে যাওয়া হবে।

উল্লেখ্য, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ২৯ সেপ্টেম্বর মানিকছড়ি উপজেলায় মানববন্ধনের মাধ্যমে আসামিদের গ্রেফতারের দাবিতে প্রশাসনকে ৯৬ ঘণ্টার (৪দিন) সময় বেঁধে দিয়েছিলেন। নির্দিষ্ট সময়ের মধ্যে এজাহারভুক্ত কোনো আসামিকে গ্রেফতার করতে না পারায় পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা কমিটি হত্যাকা-ে জড়িত সব আসামিকে গ্রেফতার এবং বিচারের আওতায় আনার জন্য প্রশাসনের ওপর চাপ সৃষ্টিতে রোববার খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে সকাল-সন্ধ্যা অবরোধ পালনের ঘোষণা দেয়।

অ্যাম্বু^লেন্স, ফায়ার সার্ভিস ও সংবাদপত্রের গাড়ি অবরোধের আওতামুক্ত থাকবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

You Might Also Like