আগাম জামিন নিতে হাইকোর্টে মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থী মির্জা আব্বাস তিনটি মামলায় আগাম জামিন নিতে হাইকোর্টে গেছেন। পল্টন, মতিঝিল ও শাহবাগ থানার তিন মামলায় আজ সোমবার দুপুর দুইটার পর তার আগাম জামিনের বিষয়ে শুনানি হওয়ার কথা রয়েছে।

এর মধ্যে পল্টন থানার মামলাটি পুলিশ দায়ের করেছে ২০১৪ সালের ২৮ ডিসেম্বর। বাসে অগ্নিসংযোগ ও হাতবোমা বিস্ফোরণের অভিযোগ আনা হয়েছে এ মামলায়। চলতি বছর ৪ জানুয়ারি মতিঝিল থানায় দায়ের করা বিস্ফোরক আইনের মামলার বাদীও পুলিশ। আর শাহবাগ থানার মামলাটি ২০১৪ সালের ৬ মার্চ দুদক দায়ের করে। প্লট বরাদ্দে দুর্নীতির অভিযোগে দায়ের করা এ মামলার এজাহারে মির্জা আব্বাসের নাম না থাকলেও গ্রেপ্তারের আশঙ্কায় তিনি জামিন চেয়েছেন বলে আবেদনে উল্লেখ করা হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও মহানগর আহ্বায়ক মির্জা আব্বাস সিটি নির্বাচনে অংশ নিতে যে হলফনামা জমা দিয়েছেন, তাতে তার নামে আগে ২৪টি এবং বর্তমানে ৩৭টি ফৌজদারী মামলা থাকার কথা বলা হয়েছে।

২৮ এপ্রিল ভোট সামনে রেখে পুরোদমে প্রচার চললেও মামলা মাথায় নিয়ে এই বিএনপি নেতা সামনে আসছেন না। মগ প্রতীক নিয়ে তার পক্ষে ভোট চাইছেন স্ত্রী আফরোজা আব্বাস।

ঢাকা মহানগর পুলিশ আগেই বলে রেখেছে, বিভিন্ন ফৌজদারি মামলার আসামিদের মধ্যে যারা জামিন না নিয়ে নির্বাচনে প্রার্থী হয়েছেন, তাদের গ্রেফতার করা হবে।

You Might Also Like