হোম » আগামী নির্বাচনে ঐক্যের বিকল্প নেই : ওবায়দুল কাদের

আগামী নির্বাচনে ঐক্যের বিকল্প নেই : ওবায়দুল কাদের

ঢাকা অফিস- বুধবার, মে ১৭, ২০১৭

আগামী নির্বাচন কঠিন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। আওয়ামী লীগবিরোধী সব দল একত্র হবে। তাই ঐক্যের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তনে ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, রাজনীতির পথ বড় ঝুঁকিপূর্ণ দুর্গম পথ। এখনো ষড়যন্ত্র শেখ হাসিনাকে তাড়া করছে। ’৭৫-পরবর্তীতে সবচেয়ে সফল রাজনীতিকের নাম শেখ হাসিনা। এই দেশের রাজনীতিতে যে উন্নয়ন-অর্জন তাতে বিশ্বের ১০জন নেতার একজন শেখ হাসিনা।

তিনি আরো বলেন, টানা দুবার ক্ষমতায় থাকার কারণে উন্নয়ন হয়েছে অনেক বেশি। দেশের উন্নয়ন অর্জনের ধারাবাহিকতার জন্য একটা দলের পরপর চারবার ক্ষমতায় থাকা প্রয়োজন। যারা বলেন, দুই সেতু করব, তারাতো একটাও করতে পারেননি। আমরা বলছি, পাটুরিয়া থেকে দৌলতিয়া আরেকটা করব, সেটার জন্য প্রয়োজন সরকারের আবারো ক্ষমতায় আসা। এ সরকার যদি কনটিনিউ না করে তাহলে সরকারের উন্নয়ন বন্ধ হয়ে যেতে পারে; যেগুলো শেষ হতে আরো কিছু সময় লাগবে।

বিএনপির ভিশনের সমালোচনা করে তিনি বলেন, আজকে ভিশনের বিপরীতে ভিশন দিয়ে তারা বলছে, তারা চাঙ্গা হয়ে গেছে। অথচ কোন্দলের কারণে সভা করতে পারে না। বিএনপি এখন নিজেরাই নিজেদের বিপরীতে ঘুরে দাঁড়িয়েছে। আওয়ামী লীগকে অনুসরণ করে যদি ভিশন দিয়ে থাকে, তাহলে বলব নেতিবাচক রাজনীতি থেকে ইতিবাচক ধারায় আসছে বিএনপি।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের বাকি আছে মাত্র দেড় বছর। আগামী নির্বাচন সহজ হবে না, কঠিন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। আওয়ামী লীগবিরোধী সব দল একত্রিত হবে। তাই প্রয়োজন ঐক্য ঐক্য ঐক্য। ঐক্যের বিকল্প নেই।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।