আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতেও নেই মন্ত্রিসভার কেউ

ক্ষতাসীন দল আওয়ামী লীগের ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে মন্ত্রিসভার আর কোনো সদস্যের নাম যোগ হয়নি। ফলে আগের কমিটিতে মন্ত্রিসভার ১৩ সদস্য থাকলেও এবার তা নেমে এলে ৫-এ।

 

৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির ৭৪ জনের নাম ঘোষিত হয়েছে। বাকি রয়েছে চারটি সম্পাদকীয় ও তিনটি সদস্যপদ। এগুলোতে রাখা হয়েছে যেসব স্থান থেকে কেউ ঠাইঁ পায়নি তাদের জন্য।

 

আজ বৃহস্পতিবার রাত সোয়া নয়টার দিকে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের এই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় তিনি জানান, যেসব অঞ্চলের নেতারা কমিটিতে স্থান পাননি, তাদের এসব পদে দায়িত্ব দেয়া হবে।

 

ক্ষমতাসীন দলের সদ্য অনুষ্ঠিত সম্মেলনের আগে একটা আলোচনা উঠেছিল যে সরকার ও দলের নেতৃত্ব আলাদা করা হতে পারে। যদিও সম্মেলনে তেমন কোনো সিদ্ধান্ত হয়নি, কিন্তু আওয়ামী লীগের কেন্দ্রীয় কার‌্যনির্বাহী কমিটির এখন পর‌্যন্ত ঘোষিত কমিটি দেখে বলা যায়, সেদিকেই এগুচ্ছে স্বাধীনতার নেতৃত্ব দেওয়া দলটি।

 

আওয়ামী লীগের বিগত কমিটিতে মন্ত্রিসভার সদস্য ছিলেন প্রধানমন্ত্রীসহ ১৩ জন। এর মধ্যে বর্তমানে ঘোষিত কমিটিতে আছেন প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভার পাঁচজন। অন্য চারজন হলেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি ও হাছান মাহমুদ।

 

গত কমিটিতে ছিলেন কিন্তু এবার বাদ পড়েছেন গৃহায়ণ ও গণর্পূতমন্ত্রী শ ম রেজাউল করিম, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা (মহিলা সম্পাদক ছিলেন), বিগত কমিটিতে সাংগঠনিক সম্পাদক ছিলেন নৌপরিবহন মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম ও শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল।

 

এ ছাড়া বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ, শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন ও শ্রম ও কর্ম সংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান বাদ পড়েছেন নতুন কমিটিতে।

 

 

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে ঠাঁই হলো যাদের

 

‘রাজাকারের তালিকা যাচাই না করে বে-আক্কেলের মতো কাজ করেছি’

 

বিমান সেনাদের সজাগ থাকতে বললেন প্রধানমন্ত্রী

 

ডিপজলের বাসায় হঠাৎ পুলিশের হানা, ভেতরে চিত্রনায়িকা রেসি!

 

বছর জুড়ে নায়িকাদের যত বিতর্কিত ঘটনা!

You Might Also Like