আইপিএলে আমলার দুর্দান্ত সেঞ্চুরি

সেঞ্চুরি করতে শেষ ওভারে হাশিম আমলার প্রয়োজন ছিল ১০ রান। লাসিথ মালিঙ্গা প্রথম বলটি দিলেন ওয়াইড। পরের দুই বলেই আমলা হাঁকালেন টানা দুই ছক্কা, সেঞ্চুরি!

আইপিএলে বৃহস্পতিবার কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৫৮ বলে সেঞ্চুরি পূর্ণ করেছেন আমলা। দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ৬০ বলে ৮ চার ও ৬ ছক্কায় খেলেছেন অপরাজিত ১০৪ রানের দুর্দান্ত ইনিংস। টি-টোয়েন্টি ক্রিকেটে এটাই তার প্রথম সেঞ্চুরি। আগের সর্বোচ্চ ছিল অপরাজিত ৯৭, ২০১৬ সালে কেপ টাউনে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

আমলা ৬ ছক্কার ৫টিই হাঁকিয়েছেন লঙ্কান পেসার মালিঙ্গার বলে। মালিঙ্গার ১৬ বলে আমলা নিয়েছেন ৫১ রান! আইপিএল ম্যাচে কোনো বোলারের বিপক্ষে এর চেয়ে বেশি রান নিয়েছেন কেবল বিরাট কোহলি। ২০১৩ আইপিএলে কোহলি উমেশ যাদবের বিপক্ষে নিয়েছিলেন ৫২ রান। মালিঙ্গা এদিন ৪ ওভারে ৫৮ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামা পাঞ্জাব প্রথম ১০ ওভারে তুলেছিল ৬৯ রান। আর শেষ ১০ ওভারে তারা তুলেছে ১২৯ রান! আমলা ও গ্লেন ম্যাক্সওয়েল মিলে ১৫ ও ১৬- দুই ওভারেই তুলেছেন ৫০ রান! ম্যাক্সওয়েল ১৮ বলে ৪ চার ও ৩ ছক্কায় করেছেন ৪০। পাঞ্জাব ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে তুলেছে ১৯৮।

You Might Also Like