আইটি শিক্ষা প্রতিষ্ঠান ডেটা গ্রুপের ১ম পুনর্মিলনী অনুষ্ঠিত

জাহিদ রহমান, ওয়াশিংটন ডিসি : জাকজমকপূর্ণ আয়োজনে আইটি শিক্ষা প্রতিষ্ঠান ডেটা গ্রুপের শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। ১৪ মে শনিবার বিকেলে ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডের মিডল স্কুলে এ পুণর্মিলনী অনুষ্ঠিত হয়। পুণর্মিলনী অনুষ্ঠান আরো জাঁকজমক এবং আকর্ষণীয় করতে অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে বাংলাদেশ ছাড়াও ভারত এবং নেপালের শিল্পীরা গান, নাচ, ফ্যাশন শো এবং যাদু পরিবেশন করেন।
মোঃ হাফিজ খানের পরিচালনায় অনুষ্ঠানে পর্যায়ক্রমে উপস্থাপনা করেন মোঃ নাঈম, মিসেস নাজনিন, মিসেস নাসরিন। শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন জাহাঙ্গীর খান। এরপরেই বাজানো হয় বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত।
স্বাগত বক্তব্যে প্রতিষ্ঠানের সিইও আইটি বিশেষজ্ঞ মোঃ জাকির হোসাইন যুক্তরাষ্ট্রে সাড়া জাগানো প্রতিষ্ঠান ডেটা গ্রুপের ৮ বছরের সাফল্যের বর্ণনা দেন। তিনি তার এ সাফল্যের অংশীদার সকলকে ধন্যবাদ দিয়ে বলেন, যুক্তরাষ্ট্রে আইটি সেক্টরের জন্য বিপুল সংখ্যক দক্ষ কর্মীর চাহিদা রয়েছে।Data Group
এ বিষয়টি মাথায় রেখেই প্রতিষ্ঠান গড়ে তোলা হয়। সবার চেষ্টা আর সহযোগীতায় প্রতিষ্ঠানটি আজ সফলতার মুখ দেখেছে। ডেটা গ্রুপ থেকে এ পর্যন্ত দুই হাজার পাঁচশত শিক্ষার্থী কোর্স শেষ করে ভালো বেতনের চাকুরি করছে। যাদের বেতন বছরে বাংলাদেশী মুদ্রায় প্রায় কোটি টাকা।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ভয়েস অব আমেরিকার মিসেস রোকেয়া হায়দার, ডাঃ বদরুল হুদা খান, ডাঃ মাওলা, ডাঃ ইজহার প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আগত ক্লোজআপ ওয়ানের সেরা তারকা লিজার সুরের মুর্ছনায় সকলেই মুগ্ধ। তিনি ৫টি গান পরিবেশন করেন।
এছাড়াও গান পরিবেশন করেন ডেটা গ্রুপের জহিরুল ইসলাম বাবুল, আনসার আহমেদ, এক তারার এস কে মিলন, ইভা পপি, উৎপল বড়ুয়া, কলিন্স গোমেজ প্রমুখ। দৈত সঙ্গীত পরিবেশন করেন আমিন ও মুক্তা। নেপালী সঙ্গীত পরিবেশন করেন পুরু।
নাসরিন গ্রুপ আয়োজন করে ফ্যাশন শো। শ্যাডো ড্রীম ব্যান্ডশো, সলো ডান্স পরিবেশন করেন বর্ণমালার ইশান ও পারিসা।
রাজশ্রী গ্রুপের পরিবেশনায় ছিল ইন্ডিয়ান ডান্স, দৈত নৃত্য পরিবেশন করেন রূম্পা ও রকি, গ্রুপ ডান্স পরিবেশন করেন শ্রাবণী ও বর্ণমালা।
ডেটা গ্রুপের শিক্ষার্থীদের পুণর্মিলনী হলেও বিপুল সংখ্যক প্রবাসীর উপস্থিতি অনুষ্ঠানটি পরিনত হয় সম্প্রীতির মিলন মেলায়। অনুষ্ঠানে রাতের খাবার পরিবেশন করা হয়।
অনুষ্ঠানের মিডিয়া পার্টনার চ্যানেল আই এবং নিউজবিডিইউএস ডট কম।
অনুষ্ঠানে সহস্রাধিক প্রবাসী উপস্থিত ছিলেন।

You Might Also Like