হোম » আইএসের হামলায় ৬৮ ইরাকি সেনা নিহত

আইএসের হামলায় ৬৮ ইরাকি সেনা নিহত

ঢাকা অফিস- Monday, August 7th, 2017

ইরাকের পশ্চিমে সিরিয়া সীমান্তের কাছে সন্ত্রাসীগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) হামলায় ৬৮জন ইরাকি সেনা নিহত হয়েছে। সোমবার আইএসের সংবাদমাধ্যমের বরাত দিয়ে সাইট ইন্টিলিজেন্স এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, পশ্চিম ইরাকে আল-ফুয়াত প্রদেশে এ হামলার ঘটনা ঘটেছে। সিরিয়ার আল-তানাফ এলাকার কাছে যামুনা এলাকায় ইরাকি বাহিনীর ওপর আচমকা তিন দিক থেকে হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে আইএস।

গোষ্ঠীটি জানিয়েছে, আত্মঘাতী হামলা ও বন্দুক হামলায় ৬৮ ইরাকি সেনা নিহত হয়েছে। এছাড়া ছয়টি সেনা ব্যারাকে অগ্নিসংযোগ করা হয়েছে, সাতটি গাড়ি ধ্বংস করা হয়েছে এবং এক ইরাকি সেনাকে অপহরণ করা হয়েছে। আত্মঘাতী ওই হামলাকারীর নাম আবু হাসান আল ইরাকি বলে জানিয়েছে আইএস।

এ ব্যাপারে তাৎক্ষনিকভাবে ইরাকি কর্তৃপক্ষের কোনো মন্তব্য জানা যায়নি বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস।

প্রসঙ্গত, প্রায় আট মাস লড়াইয়ের পর গত মাসে আইএসের শক্ত ঘাঁটি মসুল পুনরুদ্ধার করে ইরাকি বাহিনী। তবে ইরাকের বেশ কিছু অঞ্চলে এখনো সক্রিয় রয়েছে গোষ্ঠীটি। ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল আবাদি জানিয়েছেন, ওই সব এলাকায় আইএসকে ধ্বংসে অভিযান শুরু হবে।