আইএসআইএল বিরোধী পশ্চিমা জোট এ সন্ত্রাসী গোষ্ঠীকে সঙ্গ দিচ্ছে: ইরান

উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএলের অগ্রাভিযান প্রমাণ করছে মার্কিন নেতৃত্বাধীন কথিত সন্ত্রাস বিরোধী জোট এ তাকফিরি গোষ্ঠীকে সঙ্গ দিচ্ছে। একথা বলেছেন ইরানের পার্লামেন্টের জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্রনীতি বিষয়ক স্থায়ী কমিটির উপ প্রধান মানসুর হাকিকাতপুর।

বহুল আলোচিত সিরিয়ার কুবানি শহরের কোনো কোনো অংশে আইএসআইএলের ঢুকে পড়ার খবর সম্পর্কে মন্তব্য করতে গিয়ে তিনি একথা বলেন। হাকিকাতপুর বলেন, এ সন্ত্রাসী গোষ্ঠীর চাহিদা অনুযায়ী তাদের উপর কথিত বিমান হামলা চালাচ্ছে পশ্চিমা জোট।

ইরানের এ প্রভাবশালী কর্মকর্তা বলেন, বাস্তবে আইএসআইএলকে নির্মূল করতে চায় না আমেরিকা ও তার পশ্চিমা মিত্ররা। তাদের আসল লক্ষ্য বিমান হামলা চালিয়ে সিরিয়ার সরকারি স্থাপনা ও অবকাঠামো ধ্বংস করে দেয়া। এটি করা হলে আইএসআইএল পূর্ণ শক্তি নিয়ে সিরিয়ার সেনাবাহিনীর বিরুদ্ধে লড়াই করতে পারবে।

হাকিকাতপুর আরো বলেন, দুই সপ্তাহ আগে তাকফিরি সন্ত্রাসীদের বিরুদ্ধে পশ্চিমা জোটের বোমা হামলা শুরু হওয়ার পর সিরিয়া, ইরাক ও লেবাননে এ গোষ্ঠীর অপতৎপরতা বেড়ে গেছে। এ থেকেও বোঝা যায়, আইএসআইএল বিরোধী অভিযানে পৃষ্ঠপোষকতা দিচ্ছে মার্কিন নেতৃত্বাধীন পশ্চিমা জোট।

You Might Also Like