আইএসআইএল নির্মূলে মার্কিন নেতৃত্বাধীন জোট আন্তরিক নয়: ইরাক

উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল নির্মূলে মার্কিন নেতৃত্বাধীন কথিত আন্তর্জাতিক জোট মোটেও আন্তরিক নয় বলে মন্তব্য করেছেন  ইরাকের উপ-প্রধানমন্ত্রী সালেহ আল মুতলাক। উগ্র এ জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে লড়াইয়ে সামরিক সক্ষমতা বাড়ানোর ওপরও জোর  দিয়েছেন তিনি।

 

সোমবার বার্তা সংস্থা এপিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, আইএসআইএল নির্মূলে মার্কিন নেতৃত্বাধীন জোটকে আরো আন্তরিক হতে এবং কার্যকর ব্যবস্থা নিতে হবে। আইএসআইএলের হুমকি ও সক্ষমতার মোকাবেলায় কথিত আন্তর্জাতিক জোটের প্রস্তুতি যথেষ্ট নয় বলেও মুতলাক মন্তব্য করেন।

 

ইরাকের উপ-প্রধানমন্ত্রী আরো বলেন, তার দেশের সার্বভৌমত্বের সঙ্গে সাংঘর্ষিক নয় এবং ইরাকি সমাজকে বিভক্তির দিকে ঠেলে না দিয়ে বরং ঐক্যের বন্ধনে আবদ্ধ করে- এমন যেকোনো সহায়তাকে আমরা স্বাগত জানাব। এছাড়া, আইএসআইএলের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ইরাকি সেনাবাহিনীর আরো উন্নত অস্ত্রের প্রয়োজন বলেও জানান। তিনি। সালেহ মুতলাকের মতে, ইরাকি সেনাবাহিনীর চেয়ে আইএসআইএলের কাছে বেশি উন্নত অস্ত্র আছে।

 

সিরিয়ায় তৎপর উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল গত বছর ইরাকের বেশ কিছু ভূখণ্ড দখল করে নেয়। এ জঙ্গি গোষ্ঠী তাদের নিয়ন্ত্রিত এলাকায় মানবতা বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত রয়েছে।

You Might Also Like