হোম » আঁটসাঁট প্যান্ট, বিমান থেকে নামিয়ে দেওয়া হলো দুই কিশোরীকে

আঁটসাঁট প্যান্ট, বিমান থেকে নামিয়ে দেওয়া হলো দুই কিশোরীকে

এখন সময় ডেস্ক- সোমবার, মার্চ ২৭, ২০১৭

আঁটসাঁট প্যান্ট (লেগিংস) পরায় বিমান থেকে নামিয়ে দেওয়া হয়েছে দুই কিশোরীকে। স্থানীয় সময় রোববার যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের ডেনভার আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে।
এ ছাড়া আরেক কিশোরী লেগিংস বদলে অন্য প্যান্ট পরতে রাজি হওয়ায় তাঁকে ভ্রমণে অনুমতি দেওয়া হয়।
নিউইয়র্ক টাইমস জানায়, যুক্তরাষ্ট্রের বিমান সেবাদানকারী প্রতিষ্ঠান ইউনাইটেড এয়ারলাইন্সের একটি বিমান ডেনভার থেকে মিনেপোলিস যাচ্ছিল। বিমানে এই কিশোরীরা উঠলে ফটকে দাঁড়িয়ে থাকা এক কর্মকর্তা তাঁদের বলেন, লেগিংস পরে ওঠা যাবে না।
একজন প্রত্যক্ষদর্শী জানান, বিমানের দরজায় থাকা এক নারী কর্মকর্তা ওই দুই কিশোরীকে বিমানে উঠতে দেননি। তারা লেগিংস পরে ছিল। বিমান কর্মকর্তা বলেন, তাদের লেগিংস পাল্টাতে হবে।
এ বিষয়ে ইউনাইটেড এয়ারলাইন্সের পক্ষ থেকে জানানো হয়, খালি পায়ে বা যথাযথ পোশাক পরা না থাকলে যাত্রীদের বিমানে উঠতে না দেওয়ার অধিকার ইউনাইটেডের আছে। এটা বিমানের যাত্রী ও ক্রুদের নিরাপত্তার স্বার্থেই করা হয়। তবে নিয়ম অনুযায়ী কোন ধরনের পোশাক পরতে হবে, তার সংজ্ঞা দেওয়া হয়নি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।
তবে বিমানযাত্রা থেকে একেবারে বঞ্চিত করা হয়নি ওই দুই যাত্রীকে। ইউনাইটেডের পক্ষ থেকে জানানো হয়, বিমানের কর্মচারীদের পাস ব্যবহার করে তাঁরা বিমান ভ্রমণ করেন।
রোববার এ ঘটনার পর থেকে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। অনেকেই বিমান কর্তৃপক্ষের এ আচরণের প্রতিবাদ করেন। তবে ইউনাইটেড কর্তৃপক্ষ বরাবরই নিজেদের পক্ষে সাফাই গেয়ে আসছে।