অহেতুক অভিযোগে ‘জীবনগুলো ধ্বংস’ হচ্ছে : ট্রাম্প

পারিবারিক সহিংসতার অভিযোগ মাথায় নিয়ে হোয়াইট হাউস থেকে দুই সহযোগীর পদত্যাগের পর আক্ষেপ করে ট্রাম্প বলেছেন, ‘অহেতুক অভিযোগে জীবনগুলো ধ্বংস হচ্ছে।’ টুইটে ট্রাম্প বলেছেন, ‘মিথ্যা অভিযোগ থেকে কেউ-ই রেহাই পাচ্ছেন না।’

চলতি সপ্তাহে হোয়াইট থেকে বিদায় নিয়েছেন স্ক্রিপ্ট লেখক ডেভিড সরেনসেন ও স্টাফ সেক্রেটারি রব পর্টার। অভিযোগগুলো যেভাবে মূল্যায়ন করা হয়েছে, তা নিয়ে সমালোচনার মুখে রয়েছে হোয়াইট হাউস এবং এ বিষয়ে ট্রাম্পের মন্তব্যও তাৎক্ষণিক সমালোচনায় বিদ্ধ হয়েছে।

বিশ্বজুড়ে যৌন হয়রানি ও শক্তির অপব্যবহার নিয়ে চলমান বিতর্কের মধ্যেই ট্রাম্প অভিযুক্তদের পক্ষে কথা বলে তোপের মুখে পড়েছেন। টুইটে যদিও তিনি কোনো পুরুষের নাম উল্লেখ করেননি, তবে তিনি দাবি করেছেন, অভিযোগের কারণে কোনো ব্যক্তির ‘জীবন ও ক্যারিয়ার শেষ হয়ে যেতে পারে’।

ট্রাম্পের টুইটের জবাব দিয়ে যারা কথা বলেছেন, তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন ডেমোক্র্যাটিক সিনেটর প্যাটি মুরে। ‘যৌন সহিংসতা ও হয়রানিতে প্রতিদিন নারীদের জীবন ক্ষতিগ্রস্ত হচ্ছে’ বলে ট্রাম্পের মন্তব্যের জবাব দেন তিনি। সিনেটর প্যাটি মুরে আরো বলেছেন, ‘প্রেসিডেন্টও যদি তাদের পাশে না থাকেন, তাহলে আমিই থাকব, তাদের আশা দেব।’ কংগ্রেসে ডেমোক্র্যাটিক নারী আইনপ্রণেতা জ্যাকি স্পেইয়ার বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্পের মন্তব্য আক্রমণের শামিল।

সরেনসেনের প্রাক্তন স্ত্রী অভিযোগ করেছেন, তার স্বামী তাকে সহিংস ও আবেগী নির্যাতনের শিকার বানিয়েছেন। আর প্রাক্তন দুই স্ত্রীকে নির্যাতনের অভিযোগের মুখে রয়েছেন পর্টার। তবে উভয়েই তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন

You Might Also Like