অস্ত্রোপচার করাতে হবে না মেসিকে

বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর হলো। বলা হলো, মঙ্গলবার লিওনেল মেসির কিডনিতে ছোট্টো একটি অস্ত্রোপচার হবে। কিডনির লাগাতার সমস্যার কারণেই এটা করাতে হবে। কিন্তু ফুটবলের নির্ভরযোগ্য ওয়েবসাইট ‘গোল’ বার্সেলোনা ক্লাবের সূত্র থেকে জানাচ্ছে, মেসির কিডনিতে কোনো অস্ত্রোপচারের দরকার হবে না। তাকে নিয়ে প্রকাশিত উদ্বেগের খবরের তাই কোনো ভিত্তি নেই। বুধবারই অনুশীলনে ফিরতে পারবেন পাঁচবার ফিফা ব্যালন ডি’অর জেতা এই আর্জেন্টাইন ফুটবলার।

গত ডিসেম্বরে জাপানে ক্লাব বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ মিস করেছিলেন মেসি। কিডনিতে পাথর জমায় তখন অস্ত্রোপচার করা হয়েছিল। ফাইনালে ফিরে দলের শিরোপা জয়ের ম্যাচে গোলও করেছিলেন মেসি। সোমবার অনুশীলন মিস করেছেন তিনি। তাতেই নানা খবরের পাখা গজায়। সোমবারের পর মঙ্গলবারও কিছু টেস্ট করাতে হবে তাকে।
“অস্ত্রোপচারের এই খবর সত্য না।” বার্সেলোনার একটি সূত্র বলেছে, “মুত্রাশয়ের ব্যথার কারণে তাকে শুধু কেবল কয়েকটা টেস্ট করাতে হবে এবং চিকিৎসা নিতে হবে।”

ক্লাবের পক্ষ থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে, “সোমবার ও মঙ্গলবার লিও মেসির কয়েকটা টেস্ট করাতে হবে। এটা গত ডিসেম্বরে ধরা পড়া কিডনি সমস্যার কি অবস্থা তা জানতে। বুধবারই এই খেলোয়াড় অনুশীলনে ফিরবেন।”

এই বছর এখন পর্যন্ত মাত্র একটি ম্যাচ মিস করেছেন মেসি। ২০১৬তে খেলা ১১ ম্যাচের ১০টি জিতেছে বার্সা। একটিতে ড্র করেছে। কোপা দেল রের সেমিফাইনালের দ্বিতীয় লেগের খেলা বুধবার। প্রথম লেগে ভ্যালেন্সিয়াকে ৭-০ গোলে ধ্বসিয়ে দিয়েছিল বার্সা। ওই ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন মেসি। ফাইনাল প্রায় নিশ্চিত। তাই ভ্যালেন্সিয়ার বিপক্ষে এই ম্যাচে বিশ্রাম দেয়া হতে পারে মেসিকে।

You Might Also Like