হোম » অস্ট্রেলিয়া সিরিজ স্মরণীয় করে রাখার প্রত্যাশায় সৌম্য

অস্ট্রেলিয়া সিরিজ স্মরণীয় করে রাখার প্রত্যাশায় সৌম্য

ঢাকা অফিস- Monday, July 17th, 2017

চলছে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প। ফিটনেস ট্রেনিং হলেও ব্যক্তিগত উদ্যোগে অনেকেই ব্যাট-বল হাতে তুলে নিয়েছেন। এ তালিকায় রয়েছেন সৌম্য সরকারও। চ্যাম্পিয়নস ট্রফিতে নিজেকে হারিয়ে খুঁজেছেন সৌম্য সরকার। ব্যাট হাতে কোনো ম্যাচেই ভালো করতে পারেননি। বারবার সুযোগ পেয়েও ভালো করতে না পারায় সৌম্যকে নিয়ে কথা উঠছে বেশ। তবে সৌম্য ওগুলো নিয়ে ভাবছেন না। কিভাবে নিজের ভুলগুলোকে শুধরে নিবেন, কিভাবে দলকে সাফল্য এনে দিবেন সেই চিন্তায় ব্যস্ত সৌম্য। তার প্রত্যাশা অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে তার ব্যাট ধরেই জয় পাবে বাংলাদেশ। শুধু ব্যাটিং নয় সৌম্য ফিরতে চান বোলিংয়ে। সম্ভাব্য সকল বিষয়গুলোকে নিয়ে সৌম্য আজ মিরপুরে কথা বলেছেন গণমাধ্যমে। পাঠকদের জন্য তা দেয়া হল:

প্রশ্ন: দীর্ঘদিনের ফিটনেস ক্যাম্পকে কিভাবে মূল্যায়ন করবেন?
সৌম্য সরকার: ফিটনেস ক্যাম্পতো সব সময় একজন ক্রিকেটারের জন্য জরুরি। টানা ক্রিকেট খেলার জন্য এই ধরনের ক্যাম্প অত্যন্ত জরুরি। এখানে নিজেকে ফিট করে নেওয়ার সুযোগটা অনেক বেশি। আমি সেভাবেই চেষ্টা করছি। নিজের দূর্বল জায়গাগুলো নিয়ে কাজ করছি।

প্রশ্ন : সামনেই অস্ট্রেলিয়া সিরিজ। সিরিজ নিয়ে ভাবতে এখন থেকেই শুরু করেছেন?
সৌম্য সরকার: এখন আপাতত ফিটনেস ক্যাম্প নিয়ে চিন্তা করছি। নিজেকে কতটুকু ফিট করে নেওয়া যায় সেগুলো নিয়ে ভাবছি। যদি সুযোগ পাই চেষ্টা করব অস্ট্রেলিয়ার সঙ্গে ভালো কিছু করার।

প্রশ্ন: অস্ট্রেলিয়ার অনেক ভালোভালো পেসার আসবে। তাদের বিপক্ষে খেলতে কি মুখিয়ে আছেন…
সৌম্য সরকার: এটা আমার জন্য অনেক বড় সুযোগ। তাদের বিপক্ষে খেলতে আমরা মুখিয়ে আছি। আশা করি আমরা ভালো ক্রিকেট খেলে অস্ট্রেলিয়াকে হারাতে পারব। অস্ট্রেলিয়ার বিপক্ষে এটাই আমার প্রথম টেস্ট সিরিজ। আমি এটাকে স্মরণীয় করে রাখতে চাই। আমার ব্যাটিংয়ের মাধ্যমে যেন আমরা দেশের মাটিতে অস্ট্রেলিয়ার সঙ্গে প্রথম কোন টেস্ট জিততে পারি সেই চেষ্টাই করব।

প্রশ্ন: ব্যাটিংয়ে রান পাচ্ছেন না। সমস্যাগুলো কোথায় হচ্ছে?
সৌম্য সরকার: একদিন হয়তো ভালো করছি, একদিন হচ্ছে না। চ্যাম্পিয়নস ট্রফিতে হয়তো খারাপ করেছি। তার আগের সিরিজটা আবার ভালো করেছি। আমি নিজেই উপলব্ধি করছি বিষয়গুলো। সমস্যাগুলো আমি নিজেই বের করছি। সেগুলো নিয়েই কাজ করছি।