হোম » অস্ট্রেলিয়া ক্রিকেটে অসন্তোষ, সমাধানের পথ খুঁজছে দু’পক্ষই

অস্ট্রেলিয়া ক্রিকেটে অসন্তোষ, সমাধানের পথ খুঁজছে দু’পক্ষই

ঢাকা অফিস- Thursday, July 13th, 2017

দেনা-পাওনা নিয়ে অনেক জল ঘোলাই হচ্ছে অস্ট্রেলিয়ার ক্রিকেটে। শেষ পর্যন্ত বিজ্ঞাপন দাতাদের চাপটাও টের পাচ্ছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড।
তাই সমাধানে পৌঁছাতেই গেলপরশু ম্যারাথন সভায় বসেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া ও অসি ক্রিকেটারদের সংগঠন এসিএ। দ্রæত সমাধানে পৌঁছাতেই এ সভায় মিলিত হন দুই সংস্থার প্রধান নির্বাহী। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষে জেমস সাদারল্যান্ড ও এসিএর পক্ষে অ্যালিস্টেয়ার নিকোলসন। তবে প্রায় চার ঘণ্টা ধরে এই বৈঠক অনুষ্ঠিত হলেও আশানুরূপ কোনও কিছু শোনা যায়নি।
দেনা-পাওনা নিয়ে ক্রিকেটাররা একভাবে ধর্মঘটেই রয়েছে। আর এনিয়ে যার যার অবস্থান থেকে উদ্বিগ্ন ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্ধারিত বিজ্ঞাপনী সংস্থাগুলো।
বর্তমানে ছেলেদের দলে বিজ্ঞাপনী কোনও সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ নয় ক্রিকেট অস্ট্রেলিয়া। এর কারণ অচলাবস্থা নিরসন না হওয়া পর্যন্ত আগ্রহ দেখাচ্ছে না কেউই! টেস্ট দলের জন্য ম্যাগেলান আগ্রহী হলেও দ্বন্দ্ব নিরসন না হওয়া পর্যন্ত কাগজে সই করতে রাজি নয় তারা। তবে বর্তমানে পরিস্থিতি আরও জটিল হওয়াতে ক্রিকেট অস্ট্রেলিয়া সমাধানের পথই খুঁজতে চাইছে এখন।

এদিকে ক্রিকেটাররা বেকার থাকলেও তাদের পকেট যাতে ফাঁকা না থাকে সেজন্য ব্যবস্থা নিচ্ছে এসিএ। তাদের পক্ষ থেকে বলা হয়েছে বেশ কিছু আন্তর্জাতিক সংগঠন তাদের ফান্ডিং করতে প্রস্তুত আছে। যাতে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে চুক্তি না থাকলেও বেকার বসে থাকবে না স্মিথ-ওয়ার্নাররা!
কিন্তু মঙ্গলবারের বৈঠকের পর হয়তো ইতিবাচক কিছুই শোনা যাবে সামনে। কিন্তু কতদিন লাগে সেটাই এখন দেখার বিষয়।