হোম » অভিনয়ে আমির পুত্র

অভিনয়ে আমির পুত্র

ঢাকা অফিস- Friday, August 11th, 2017

বলিউডে এখন বইছে নতুনের আগমন বার্তা। রুপালি জগতে পা রাখছেন অনেক তারকাসন্তান। মা-বাবার মতো অভিনয়কে পেশা হিসেবে নিচ্ছেন অনেকেই। সেই তালিকায় নাম লেখাচ্ছেন মিস্টার পারফেক্টশনিস্টখ্যাত তারকা আমির খানের পুত্র জুনায়েদ খান।

তবে বলিউডের কোনো সিনেমায় নয়, মঞ্চ নাটকে অভিনয়ের মাধ্যমে অভিনয়ে নামছেন জুনায়েদ। আমির খান ও রিনা দত্ত দম্পতির সন্তান তিনি। বেরটোল্ট ব্রেশটের ‘মাদার কারেজ অ্যান্ড হার চিলড্রেন’ অবলম্বনে একই নামের একটি মঞ্চ নাটকে দেখা যাবে জুনায়েদকে। এটি পরিচালনা করবেন কুয়াসার ঠাকরে পদ্মসী।

দুই মাস আগে নিজের পরিচয় গোপন করে নাটকের জন্য অডিশন দিতে গিয়েছিলেন জুনায়েদ। এ প্রসঙ্গে কুয়াসার ঠাকরে ভারতীয় একটি সংবাদমাধ্যমে বলেন, ‘এটি ছিল একটি ওপেন কাস্টিং কল এবং কেউ তাকে আমার ফোন নাম্বার দিয়েছিল। আমি মনে করেছিলাম সে হয়তো এইচআর কলেজের কেউ একজন। সে জানায় ড্রামা স্কুল থেকে পড়াশোনা করেছে। সে নাটক বোঝে এবং এ সম্পর্কে তার ভালো ধারণাও রয়েছে।’

জুনায়েদের অভিনয়ে তার বাবার প্রতিচ্ছবি রয়েছে বলেও জানান তিনি। ‘সে খুব প্রতিভাবান অভিনেতা এবং তার সহ-অভিনয়শিল্পীরা তার কাছ থেকে অনেক কিছু পেয়েছেন। সে এই প্রযোজনার ব্যাপারে খুবই যত্নশীল এবং শুধু নিজের অংশের নয়, অন্যান্য বিষয়ে সে অবদান রাখছে। কেউ যদি ৮-১০ ঘণ্টা কাজ করেন তাহলে আপনি অবশ্যই খুশি হবেন। তার মহড়ার অংশ না থাকলেও জুনায়েদ খুব তাড়াতাড়ি আসে এবং পরে যায়।’ বলেন কুয়াসার।

মুম্বাইয়ের এইচআর কলেজ থেকে গ্র্যাজুয়েশন শেষ করেন জুনায়েদ। এরপর আমেরিকান অ্যাকাডেমি অব ড্রামাটিক আর্টস থেকে ডিগ্রি নিতে লস অ্যাঞ্জেলেসে যান তিনি। পরবর্তীতে পিকে সিনেমায় রাজকুমার হিরানির সহকারী হিসেবে কাজ করেন।

‘মাদার কারেজ অ্যান্ড হার চিলড্রেন’ নাটকে জুনায়েদকে কয়েকটি চরিত্রে দেখা যাবে। এর মধ্যে একটি মাদার কারেজের ছেলে স্বামেদ, যে কিনা নিষ্ঠাবান এবং সহজসরল জীবনযাপনে অভ্যস্ত।

সর্বশেষ সংবাদ