অবিলম্বে গণগ্রেফতার বন্ধ করুন : খন্দকার মাহবুব

দেশব্যাপী রাজনৈতিক নেতাকর্মীদের গণগ্রেফতার বন্ধের দাবি জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

রোববার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই দাবি জানান।

খন্দকার মাহবুব হোসেন বলেন, কোনো ধরনের মামলা এবং ওয়ারেন্ট ছাড়াই বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। এ ধরনের গণগ্রেফতারের ভয়ে সাধারণ মানুষও ঘরছাড়া হচ্ছে। এই ঘরছাড়া মানুষ দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে পারে।

তিনি বলেন, অবিলম্বে গণগ্রেফতার বন্ধ করুন। মামলা ছাড়া গণগ্রেফতার কোনো দেশের জন্য সুফল বয়ে আনতে পারে না। এই গণগ্রেফতারের আড়ালে গ্রেফতার বাণিজ্য চলছে বলে তিনি অভিযোগ করেন।

বিএনপির এই নেতা অভিযোগ করেন, বিচারিক আদালতের রায় ছাড়াই কোনো ব্যক্তিকে জঙ্গি হিসেবে টিভি ক্যামেরার সামনে হাজির করা হচ্ছে ও অভিযুক্ত করা হচ্ছে। এটা মৌলিক ও আইনের শাসনের পরিপন্থি।

তিনি বলেন, আমরা সন্ত্রাস ও জঙ্গিবাদকে ঘৃণা করি। ক্রসফায়ার নয়, সন্ত্রাস ও জঙ্গিবাদকে নির্মূল করতে হলে আইনি প্রক্রিয়ায় অনুসরণ করতে হবে।

সংবাদ সম্মেলনে বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ছাড়াও মাজেদুল ইসলাম পাটোয়ারী, শওকত আরা বেগম দুলালি, শামীমা সুলতানা বৃত্তি ও মির্জা আল মাহমুদ উপস্থিত ছিলেন।

You Might Also Like