হোম » অবশেষে বার্সেলোনায় কুতিনহো

অবশেষে বার্সেলোনায় কুতিনহো

ঢাকা অফিস- Sunday, January 7th, 2018

ফিলিপে কুতিনহোকে দলে টানতে বার্সেলোনার তিন-তিনটি প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল লিভারপুল। অবশেষে কুতিনহোকে ছেড়ে দিতে সম্মত হয়েছে ইংলিশ ক্লাবটি। ১৪২ মিলিয়ন পাউন্ডে অ্যানফিল্ড ছেড়ে ন্যু ক্যাম্পে যাচ্ছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

বার্সেলোনা শনিবার রাতে ক্লাবের ওয়েবসাইটে দুই পক্ষের সমঝোতায় পৌঁছার বিষয়টি নিশ্চিত করেছে। বাকি মৌসুম এবং আরো পাঁচ বছরের জন্য তাদের সঙ্গে কুতিনহোর চুক্তি হচ্ছে বলে জানানো হয়েছে।

কুতিনহো চুক্তির আনুষ্ঠানিকতা সারতে শনিবার রাতেই বার্সেলোনায় উড়ে গেছেন। ধারণা করা হচ্ছে, রোববার চুক্তি সম্পন্ন হবে। আর সোমবার ন্যু ক্যাম্পে তাকে দর্শকদের সামনে উপস্থাপন করা হবে।

১৪২ মিলিয়ন পাউন্ড নিয়ে বিশ্বের দ্বিতীয় দামি খেলোয়াড়ে পরিণত হলেন কুতিনহো। দলবদলের চুক্তিতে কুতিনহোর ওপরে আছেন শুধু নেইমার। গত আগস্টে পিএসজিতে যাওয়ার সময় নেইমার ২০০ মিলিয়ন পাউন্ডে বার্সেলোনা ছাড়েন।

প্রাথমিকভাবে ১০৫ মিলিয়ন পাউন্ড পাবে লিভারপুল। বাকি অঙ্ক পরে যোগ হবে। সাড়ে পাঁচ বছরের চুক্তিতে ব্রাজিলিয়ান প্লে-মেকারের রিলিজ ক্লজ থাকছে ৩৫৫ মিলিয়ন পাউন্ড।

নেইমার পিএসজিতে চলে যাওয়ার পর তার শূন্যস্থান পূরণের জন্য কুতিনহোকে পেতে উঠেপড়ে লেগেছিল বার্সেলোনা। তবে তিনবার বার্সার প্রস্তাব ফিরিয়ে দেয় লিভারপুল। শীতকালীন দলবদলের মৌসুম শুরুর আগে কুতিনহোর বার্সায় যাওয়ার গুঞ্জন শুরু হয় আবার।

কিছুদিন আগে নাইকি তাদের ওয়েবসাইটে কুতিনহোর নাম লেখা জার্সি বিক্রির বিজ্ঞাপন প্রকাশ করলে গুঞ্জনটা আরো জোরালো হয়। পরে যদিও নাইকি ছবি সরিয়ে ফেলে। তবে শেষ পর্যন্ত সেই খবরটাই সত্যি হলো।

২০১৩ সালে ইন্টার মিলান থেকে লিভারপুলে যোগ দেওয়ার পর ১৫২ ম্যাচে ৪১ গোল করেছেন কুতিনহো। গত জানুয়ারিতে লিভারপুলের সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তি করেছিলেন ব্রাজিলিয়ান তারকা। এই চুক্তিতে ছিল না কোনো রিলিজ ক্লজ।

তথ্যসূত্র : বিবিসি, ডেইলি মেইল, মার্কা।