অপহৃত শিশু উদ্ধার, ৩ অপহরণকারী গ্রেফতার

ঢাকার তেজগাঁও থেকে অপহরণের পর গাজীপুরের শ্রীপুর রেলস্টেশন থেকে এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। আবু সোহাব রিফাত (৬) নামে শিশুটি রাজধানীর তেজগাঁও কুনিপাড়া এলাকার সৌদি প্রবাসী আব্দুর রহমানের ছেলে। বুধবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে এলাকাবাসীর সহায়তায় তাকে উদ্ধার করা হয়।

তেজগাঁও বেগুনবাড়ী বস্তির মন্টু মিয়ার ছেলে অপহরণকারী শাহ আলমকে গ্রেফতার করেছে শ্রীপুর মডেল থানা পুলিশ।  শাহ আলমের স্বীকারোক্তি অনুযায়ী শ্রীপুর মডেল থানা পুলিশের সহায়তায় তার অপর দুই সহযোগী সাব্বির ও ইব্রাহিমকে বুধবার দিবাগত রাত সাড়ে ১০টায় তেজকুনিপাড়া থেকে গ্রেফতার করেছে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ।

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কাশেম জানান, উদ্বারকৃত শিশুর বড় ভাই রাব্বীর সহপাঠী সাব্বির বুধবার বেলা ১১টার দিকে তাকে বাসার সামনে থেকে অপহরণ করে। রিফাতের বড় ভাই রাব্বী দুর্ঘটনায় আহত হয়েছে বলে তাকে বাসার সামনে থেকে নিয়ে যায়। পরে শিশু রিফাতকে অচেতন করে ঢাকা থেকে জামালপুরগামী কমিউটিার এক্সপ্রেসে চড়ে। ট্রেনযোগে ময়মনসিংহের দিকে যাওয়ার পথে জয়দেবপুর জংশন অতিক্রম করার পর শিশু রিফাত জ্ঞান ফিরে পায়। সে তার বাবা মায়ের কাছে যাওয়ার কথা বলে। এতে ট্রেনের যাত্রীরা সন্দেহ করে অপহরণকারী শাহ আলমকে জিজ্ঞাসাবাদ করে। এসময় শ্রীপুর রেলস্টেশনে পৌঁছলে অপহরণকারী ট্রেন থেকে নেমে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে যাত্রী ও এলাকাবাসী শিশুটিকে উদ্ধার ও অপহরণকারীকে আটক করে শ্রীপুর থানা পুলিশের কাছে সোপর্দ করে।

পুলিশ জানায়, এ ব্যাপারে শিশুটির মা হালিমা খাতুন তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা রুজু করেছে। ওইদিন রাতেই রিফাতের মার কাছে রিফাতকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

You Might Also Like