অন্ধ্রপ্রদেশে ট্রেন দুর্ঘটনায় কংগ্রেস বিধায়কসহ নিহত ৬, আহত ২৫

ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যে এক ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় কংগ্রেস বিধায়কসহ ছয় জন নিহত ও ২৫ জন আহত হয়েছে।

গতরাত আড়াইটার দিকে ব্যাঙ্গালোর-নান্দেদ এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার কবলে পড়লে এই হতাহতের ঘটনা ঘটে। গ্রানাইট পাথর বোঝাই একটি ট্রাক পেনুগোন্ডা এলাকার এক লেভেল ক্রসিংয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রেনটিতে ধাক্কা মারলে কর্ণাটকের দেবদুর্গ কেন্দ্রের কংগ্রেস বিধায়ক ভেঙ্কটেশ নায়কসহ (৭৬) অন্যরা মারা যান। ট্রেনটির চারটি বগিও লাইনচ্যুত হয়েছে। রেলমন্ত্রী সুরেশ প্রভু এই ঘটনাকে দুর্ভাগ্যজনক বলে আখ্যা দিয়ে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

বেঙ্গালুরুতে রেলের ডিভিশনাল ম্যানেজার অনিল কুমার অগ্রওয়াল জানান, ‘গ্রানাইট পাথর বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে প্রথম শ্রেণির কামরায় ধাক্কা মারলে পাথর যাত্রীদের উপরে গিয়ে পড়লে এই দুর্ঘটনা ঘটেছে।’ ১৫ টন গ্রানাইট বোঝাই থাকা ওই ট্রাকটির চালকও দুর্ঘটনায় মারা গেছে।

এই দুর্ঘটনার পরে সংশ্লিষ্ট এলাকায় ট্রেন চলাচল ব্যাহত হচ্ছে। অনেক ট্রেনকে অন্য পথে ঘুরিয়ে দেয়া হচ্ছে। দুর্ঘটনার ফলে প্রায় ২০০ মিটার রেল লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্ঘটনাস্থল এবং অন্যত্র রেলযাত্রীদের জন্য বিশেষ হেল্পলাইন খোলা হয়েছে।

অন্ধ্রপ্রদেশের তথ্যমন্ত্রী পি রঘুনাথ রেড্ডি আজ (সোমবার) জানান, ‘ট্রাক চালক নেশাগ্রস্ত অবস্থায় ছিলেন, না ব্রেক ফেল হওয়ার জন্য এই দুর্ঘটনা ঘটেছে- তা তদন্ত করে দেখা হচ্ছে।’ তিনি ক্ষতিগ্রস্ত পরিবার পিছু ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার দাবি করেছেন। এ ধরণের দুর্ঘটনা বন্ধ করতে রাজ্য সরকার সঠিক পদক্ষেপ নেয়ার জন্য কেন্দ্র সরকারকে অনুরোধ করবে বলেও তিনি জানিয়েছেন।

You Might Also Like