অন্ধ্রপ্রদেশে ট্রাক উল্টে ১৮ কৃষিশ্রমিক নিহত, মুখ্যমন্ত্রীর শোক

ভারতের অন্ধ্রপ্রদেশে ট্রাক উল্টে ১৮ শ্রমিক নিহত ও ১৭ জন আহত হয়েছে। পূর্ব গোদাবরী জেলার গন্দেপল্লি এলাকায় সিমেন্ট বোঝাই একটি ট্রাক উল্টে গেলে হতাহতের এই ঘটনা ঘটে। ট্রাকটিতে পোড়া কয়লার ধ্বংসাবশেষ এবং পাথর বোঝাই ছিল।

ট্রাকটির চালক এবং এর সহকারী ঘটনাস্থল থেকে পালিয়ে গেলেও পরে তারা পুলিশের কাছে আত্মসমর্পণ করে। পুলিশ এবং স্থানীয় উদ্ধারকারীদের তৎপরতায় আহত ১৭ জন শ্রমিককে রাজামূন্ড্র্য সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

পূর্ব গোদাবরী জেলা কালেক্টর এইচ অরুণ কুমার জানিয়েছেন, গন্দেপল্লি এলাকায় দুর্ঘটনাগ্রস্ত ওই ট্রাকটিতে ৩৫ জন কৃষিশ্রমিক ছিল। দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তরা পার্শ্ববর্তী পশ্চিম গোদাবরী জেলা থেকে ট্রাকটিতে উঠেছিলেন। তারা কাজ শেষ করে গ্রামে ফিরে যাচ্ছিলেন। শ্রমিকদের অধিকাংশের বয়স সর্বোচ্চ ৩৫ থেকে ৪০ এর মধ্যে।

অন্ধ্রপ্রদেশের অর্থমন্ত্রী ওয়াই রামাকৃষ্ণুদু আজ (সোমবার) দুর্ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারপিছু দুই লাখ টাকা করে আর্থিক সহায়তা দেয়ার কথা ঘোষণা করেছেন। রাজ্যের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু এ ঘটনায় গভীর শোক প্রকাশ করে আহতদের সুচিকিৎসা নিশ্চিত করার জন্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

গতরাত ২ টায় ২১৪ নম্বর জাতীয় সড়কে এই দুর্ঘটনা ঘটে। ট্রাকটি গুন্টুর থেকে ভাইজাক যাচ্ছিল। ঘাতক ওই ট্রাকের চালক তন্দ্রাচ্ছন্ন থাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলাতে এই দুর্ঘটনা ঘটেছে বলে পুলিশ মনে করছে।

You Might Also Like