‘অনুপ্রবেশকারীরা নেপাল দিয়ে ভারতে ঢুকতে চাইছে’

অনুপ্রবেশকারীরা নেপাল দিয়ে ভারতে ঢুকতে চাইছে বলে জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

 

ভারতের খোলা সীমান্ত, বিশেষত নেপাল দিয়ে দেশে ঢোকার চেষ্টা করছে বহিরাগত ক্ষতিকর শক্তি। বৃহস্পতিবার সীমা সশস্ত্র বলের এক অনুষ্ঠানে এসে এই দাবি করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

 

তিনি ওই অনুষ্ঠানে দাবি করেন, ৫৪ জন অনুপ্রবেশকারী গত এক বছরে নেপালের সীমান্তরেখায় গ্রেফতার হয়েছে। তাদের মধ্যে দু’জন পাকিস্তানের বাসিন্দা। পাকিস্তান ছাড়াও আরও ২৪টি দেশের অনুপ্রবেশকারীরা এদেশে ঢুকতে চেষ্টা করেছিল বলে জানান তিনি। সীমা সশস্ত্র বল নেপাল ও ভুটান জুড়ে ১,৭৫১ কিমি এলাকা জুড়ে দেশকে পাহারা দেয়।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নেপাল ও ভুটানের সঙ্গে সৌহার্দ্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উপভোগ করে ভারত। সীমান্তরক্ষীরা এই সব দেশ থেকে আসা মানুষদের প্রতি সম্মান প্রদর্শন করে।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘‘কিন্তু সারা পৃথিবীতে ভ্রমণ সহজ হয়ে যাওয়ার পরে কিছু উপাদান ওই সব দেশে প্রবেশ করে যারা ভারতে শান্তি চায় না। তারা নেপাল সীমান্ত দিয়ে এদেশে বেআইনি ভাবে প্রবেশ করতে চায়।”

 

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ৩৮০ কোটি টাকার সামগ্রী গত এক বছরে আটক হয়েছে এই সব সীমান্ত থেকে। এর মধ্যে ১৬৬ কোটি টাকার মাদক দ্রব্য রয়েছে।

 

তিনি আরও বলেন, দেশের ১৩০ কোটি মানুষ নিশ্চিন্তে ঘুমোতে পারেন কারণ সীমা সশস্ত্র বলের মতো সীমান্তরক্ষীরা দেশকে পাহারা দেন নিরলস ভাবে।

 

তিনি বলেন, নরেন্দ্র মোদি সরকার চেষ্টা করছে যাতে দেড় বছরে অন্তত ১০০ দিন ছুটি পেয়ে জওয়ানরা তাঁদের পরিবার-পরিজনদের সঙ্গে সময় কাটাতে পারেন।

 

অমিত শাহ আরও বলেন, সীমা সশস্ত্র বলে আগামী বছরের মধ্যে ১২,০৫৫ সেনা যোগ দেবেন। এদিন ভাষণ দেওয়ার আগে তিনি সেনাবাহিনীর প্যারেড ও পদকজ্ঞাপন অনুষ্ঠানের ছবি রিটুইট করেন।

 

 

ভারতের বিক্ষোভকারীদের পক্ষে প্রিয়াঙ্কা চোপড়া

 

ভারতে নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে বিক্ষোভে গুলিতে নিহত আরও ৩

 

বিতর্কিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ : মুসলমানদের দায়ী করছে বিজেপি

 

ভারতে মুসলিমবিরোধী আইনের প্রতিবাদে মমতার কলম গর্জে উঠল

 

অমিত শাহর ‘সুর নরম’

 

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে বিজেপি’র শরিক দল

 

ভারতে মুসলিমবিরোধী আইনের প্রতিবাদে মমতার কলম গর্জে উঠল

You Might Also Like