অক্ষয়ের টয়লেট’র প্রশংসায় বিল গেটস

চলতি বছর মুক্তিপ্রাপ্ত বলিউডের অন্যতম আলোচিত সিনেমা টয়লেট : এক প্রেম কথা। বক্স অফিসেও ভালো সাড়া ফেলেছে এটি। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন অক্ষয় কুমার ও ভূমি পেডনেকার।

মুক্তির পর থেকেই সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে টয়লেট : এক প্রেম কথা। এবার সিনেমাটির প্রশংসা করলেন মার্কিন ধনকুবের ও মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস।

গতকাল মঙ্গলবার রাতে মাইক্রোব্লগিং সাইট টুইটারে বেশ কয়েকটি টুইট করেন বিল গেটস। সেখানে তিনি লেখেন, ‘বলার অপেক্ষা রাখে না ২০১৭ অনেক কঠিন বছর ছিল, কিন্তু এটি আশা ও অনুপ্রেরণার অসাধারণ কিছু মুহূর্তও উপহার দিয়েছে। কিছু টুইট দিচ্ছি যেগুলো হয়তো আপনাদের নজর এড়িয়ে গেছে।’

এর মধ্যে একটি টুইটে বিল গেটস লেখেন, ‘টয়লেট : এক প্রেম কথা, নব দম্পতির রোমান্স নিয়ে নির্মিত বলিউড সিনেমা, ভারতের স্যানিটেশন সমস্যার ব্যাপারে দর্শকদের শিক্ষা দিয়েছে।’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বচ্ছ ভারত অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে ব্যাঙ্গাত্মকধর্মী এই সিনেমার কাহিনি রচিত হয়েছে। ভারতের একটি গ্রামের গল্প নিয়ে নির্মিত সিনেমাটি। এতে দেখা যায়, নানা ঘটনার পর অক্ষয়ের সঙ্গে ভূমি পেডনেকারের বিয়ে হয়। কিন্তু বিয়ের পরদিন থেকে বাঁধে বিপত্তি। বাড়িতে স্বাস্থ্যসম্মত টয়লেট না থাকায় এক পর্যায়ে অক্ষয় ও ভূমির বিবাহ বিচ্ছেদের সম্ভাবনা দেখা দেয়। এরপর গ্রামে টয়লেট বানানোর সংগ্রামে নামেন অক্ষয়। এবং শেষ পর্যন্ত সফলও হন। সিনেমাটি পরিচালনা করেছেন শ্রী নারায়ণ সিং।

You Might Also Like